Header Ads

সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ প্রকাশ (Government primary school assistant teacher positions recruitment notice published in 2018)

primary-geniusmanik.com

সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদের নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮ প্রকাশ


*** আবেদনের শুরু ও শেষ তারিখঃ ১ আগস্ট থেকে ৩০ আগস্ট ২০১৮ (রাতঃ ১১.৫৯ মিঃ)
সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরসনে রাজস্বখাতভুক্ত নতুন করে আরও ১২ হাজার ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান ব্যতীত এ দরখাস্ত আহ্বান করা হয়েছে। সোমবার এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। আগামী ১ আগস্ট সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন কার্যক্রম শুরু হয়ে ৩০ আগস্ট পর্যন্ত চলবে।
*** আবেদনের যোগ্যতাঃ সহকারী শিক্ষক পদে আবেদনের জন্য পুরুষ প্রার্থীদের কমপক্ষে স্নাতক বা সমমানের ডিগ্রিধারী হতে হবে।
*** নারী প্রার্থীরা উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন।
প্রার্থীদের শিক্ষাজীবনে সব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে (GPA Calculation পদ্ধতি নিচে দেখুন)। ৩০ আগস্ট ২০১৮ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান ব্যতীত বাংলাদেশী নাগরিকরা পদগুলোতে আবেদন করতে পারবেন।
*** যাদের জন্ম তারিখঃ ৩০ আগস্ট ১৯৮৮ থেকে ৩০ আগস্ট ২০০০ সালের মধ্যে শুধু তারাই আবেদন করতে পারবেন। (৩০/০৮/১৯৮৮ - ৩০/০৮/২০০০)
*** বেতনঃ (১)প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীদের জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ১০,২০০/- ২৪,৬৮০/ টাকা, (২)প্রশিক্ষণবিহীন প্রার্থীদের ৯,৭০০/- ২৩,৪৯০/ টাকা স্কেলে বেতন দেয়া হবে।
*** আবেদনের নিয়মঃ প্রার্থীরা অনলাইনে dpe.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আগামী ১ আগস্ট সকালঃ১ ০.৩০ মিনিট থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন করা যাবে ৩০ (রাতঃ ১১.৫৯ মিঃ) আগস্ট পর্যন্ত।
*** আবেদন ফিঃ ১৬৬.৫০ টাকা
*** আবেদন শুরুঃ ১ আগস্ট ২০১৮ (সকালঃ ১০.৩০ মিঃ)
*** আবেদনের শেষ তারিখঃ
৩০ আগস্ট ২০১৮ (রাতঃ ১১.৫৯ মিঃ)
*** আবেদনের লিংকঃ http://dpe.teletalk.com.bd/
*** স্থায়ীকরনঃ সরকারি যাবতীয় চাকুরীর নিয়োগের ক্ষেত্রে অস্থায়ী লেখা থাকে ২ বছর পর স্থায়ীকরন করা হয়।
*** স্থায়ীকরনঃ সন্তোষজনক পারফরমেন্স থাকলে ২ বছর পর চাকরী স্থায়ী হয়। কোন কারনে ২ বছর পর স্থায়ী না হলে চাকরী চলে যায় না তবে ৩ বছরের মধ্যে ট্রেনিং সম্পন্ন না করলে চাকরী চলে যেতে পারে।
**১. সার্কুলার লিংকঃ https://dpe.portal.gov.bd/…/45278…/230-30.07.18-AT18-Add.pdf
**২. সার্কুলার লিংকঃ https://dpe.portal.gov.bd/sites/default/files/files/dpe.portal.gov.bd/notices/45278742_79f6_42d8_88e7_8cbd9e84eb70/230-30.07.18-AT18-Add.pdf


Read more.........

***প্রাথমিকের প্রধান শিক্ষকদের বদলির প্রস্তাব কেন? বদলি বাণিজ্য বন্ধ করা হবে না কেন?   

****সরকারি চাকরিজীবী ৫% সুদে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা ও সর্বনিম্ন ঋণ ২০ লাখ টাকা গৃহঋণ পাবেন

Please share this………..

No comments