Header Ads

১৯০৩টি পদে নিয়োগ দিতে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন-পিএসসি/Public Service Commission (PSC) has published the circular of the 40th BCS for appointing 1903 posts.


BPSC-geniusmanik.com

১৯০৩টি পদে নিয়োগ দিতে ৪০তম বিসিএসে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন-পিএসসি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে । মঙ্গলবার বেলা একটার দিকে বিজ্ঞপ্তিটি পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

পিএসসি সূত্রে জানা গেছে, কোটা বিষয়ে সরকারের সবশেষ গ্রহণ করা সিদ্ধান্ত অনুযায়ী এই বিসিএসের মাধ্যমে ক্যাডার নিয়োগ হবে।

৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হবে ৩০ সেপ্টেম্বর থেকে। চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র জমা দিয়ে প্রার্থীদের ইউজার আইডি নিতে হবে। সেই আইডি ব্যবহার করে ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টার মধ্যে টেলিটক মোবাইল থেকে নির্ধারিত নিয়মে এসএমএস করে জমা দিতে হবে পরীক্ষার ফি 700/= or 100/=।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। এই নিয়োগের ক্ষেত্রে কোটা বিষয়ে সরকারের সবশেষ গ্রহণ করা সিদ্ধান্ত গৃহীত হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ৪০তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

Click here for circular

Read more....... 

⇛বিসিএস (বাংলাদেশ সিভিল সার্ভিস) ক্যাডারের সংখ্যা ২৭টি


⇛আপনি বিসিএস ক্যাডার হতে পারবেন না, তো কে হবে? কারণ আপনি তাদের থেকে ভিন্ন

Please share this……..


No comments