Header Ads

পিএসসির দেওয়া বিষ খেয়ে মরে যাচ্ছে ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা নন ক্যাডার থেকে চাকুরি না পেয়ে।পিএসসি কি দায়ভার নেবে?/Students who passed 40th BCS exam are dying due to poison given by PSC without getting jobs from non-cadre. Will PSC take responsibility?

 

পিএসসির দেওয়া বিষ  খেয়ে মরে যাচ্ছে ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা নন ক্যাডার থেকে চাকুরি না পেয়ে।পিএসসি কি দায়ভার  নেবে?/Students who passed 40th BCS exam are dying due to poison given by PSC without getting jobs from non-cadre. Will PSC take responsibility?

পিএসসির দেওয়া বিষ  খেয়ে মরে যাচ্ছে ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা নন ক্যাডার থেকে চাকুরি না পেয়ে।পিএসসি কি দায়ভার  নেবে?/Students who passed 40th BCS exam are dying due to poison given by PSC without getting jobs from non-cadre. Will PSC take responsibility?

নন ক্যাডার এক অভিশাপের নাম,দিন শেষে যারা বঞ্চিত হয় তারাই বুঝে যন্ত্রণা টা তাই যেকোন ভাবে যদি নতুন নিয়ম বাতিল হয় (আন্দোলন বা অন্য কোন পন্থায়) তাহলে নন-ক্যাডার থেকে ১০০ভাগ নিয়মের বিধান করানো উচিতকারণ ১৩০০/১৫০০ মার্কের পরীক্ষায় পাশ করেও একটি ১২/১৩ গ্রেডের চাকরি না পেয়ে আশায় আশায় বেকার থেকে দিন শেষে ১০০ মার্কের পরীক্ষা দিয়ে চাকরি পাওয়াদের কাছে অপমানিত হওয়ার চেয়ে সুইসাইড করে মরে যাওয়াও অনেক ভালো এমন কথাগুলো বললেন ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী মো: শরিফুল ইসলাম।

তিনি আরো বলেন‍‍ যে পিএসসি এক পেয়ালা বিষ দিক খেয়ে মরে যাই, না হলে নন ক্যাডার থেকে চাকুরির ব্যবস্থা করে দিক

৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী নিঝুম আনিসা বলেন যারা আসলেই ৪০ তম বিসিএস- একটা ননক্যাডার জব চান তারা ঘরে বসে থাকলে হবে না আসুন সম্মানিত চেয়ারম্যান স্যার বরাবর স্মারকলিপি জমা দেই পিএসসির সামনে গিয়ে দাঁড়াইমানববন্ধন করি, সাংবাদিকরা আসুক কি ভয়াবহ অন্যায় করা হচ্ছে আমাদের সাথে সবাই জানুক। তার মতামতকে সম্মতি জানিয়েছেন বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ দেলাজুর রহমান, রুহুল আমীন চৌধুরী, মো: ফরহাদ, বদরুল রাসেল, বাশার হাওলাদার ও আরো অনেকে

তবে ৪০ তম বিসিএস এর বিজ্ঞপ্তি হয় - ২০১৮ সালের, ১১ সেপ্টম্বর

প্রিলি পরিক্ষা হয়, ০৩ মে, ২০১৯

লিখিত হয় -০৪ জানুয়ারি থেকে ০৮ জানুয়ারি ২০২০ সালে

লিখিত রেজাল্ট হয়-২৭ ফেব্রুয়ারি, ২০২১

চূড়ান্ত রেজাল্ট ৩০ মার্চ, ২০২২ সালে

প্রথম শেণির -২০০০+ পদ

দ্বিতীয় শ্রেণির -৩৫০০ পদ জমা হয়( এটা অথেনটিক সোর্স থেকে জানা,এবং এটাই সত্য )যেখানে আমরা ৮১৬৬ জন নন-ক্যাডার থেকে পিএসসি নিয়ম অনুযায়ী, আবেদনযোগ্য ৫২০০ +/-, মানে এই সংখ্যক আবেদন করি তার মানে পদ জমা হলো, ৫৫০০ জনের আবেদনকারী ৫২০০+/- জন( যেখানে প্রায় সকলে চাকরি পাওয়ার কথা)

সূত্র থেকে জানা যায় ৪০/৪১/৪৩/৪৪ তম টি বিসিএস মাঝ খানে রেখে  ৪৫ তম বিসিএস জন্য ননক্যাডার পদ সংরক্ষণে জোর দেওয়া হচ্ছে যেটা শেষ হবে আরও কমপক্ষে বছর পর। 

সকল হিসাব শেষে দেখা যায় কোন একটি ইসু ছাড়া কোন নিয়ম পরিবর্তন করা হয়না তাই আন্দোলন ছাড়া আমাদের ভাগ্য সুপ্রসন্ন হবেনা বলে মনে করেন ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা।

Read More..........

খতিয়ান,পর্চা,মৌজা,তফসিল কি? খতিয়ান, পর্চা, ম্যাপ কোথায় পাবেন? নিজের জমি ভোগ দখল করতে এগুলো জানেন কি?

জমির (পর্চা বা খতিয়ান, দলিল,ম্যাপ বা নকশা) এই উল্লেখযোগ্য ডকুমেন্ট কোথায় কীভাবে পাবেন?

ওয়ারিশ সম্পত্তি বা পৈত্রিক সম্পত্তি ক্রয়ের আগে তিনটি ডকুমেন্ট দেখে নিবেন। তিনটি ডকুমেন্ট না থাকলে ক্রয় বায়নাপত্র লেনদেন করবেন না

পড়, লাইক, শেয়ার ও কমেন্ট কর...............

No comments