Header Ads

আপনি বিসিএস ক্যাডার হতে পারবেন না, তো কে হবে? কারণ আপনি তাদের থেকে ভিন্ন (You will not be a BCS cadre, who will? Because you are different from them)


BPSC-geniusmanik.com
আপনি বিসিএস ক্যাডার হতে পারবেন না, তো কে হবে? কারণ আপনি তাদের থেকে ভিন্ন 


আসলে পৃথিবীতে যারা অন্যের থেকে আলাদা তারা আসলে জীবনে অন্য রকম কিছু একটা করে যা অন্যরা দেখে হতভাগ হয়ে যায়। তাই আমি আপনি সকলে চাই জীবনে অন্য রকম কিছু একটা করে সবাইকে তাক লাগিয়ে দিব।কিন্তু শেষ পযর্ন্ত আর সেই স্পিট ধরে রাখতে পারে না ফলে ব্যথ হয়ে নিজের ভাগ্যকে দোষ দেয়। যা আসলে ঠিক না। চলুন দেখি আপনি আসলে কেমন আর অন্যরা কেমন।



* ** আপনার বন্ধুরা যখন ইচ্ছামতে ঘুরাফেরা করছে, আপনি তখন পড়ার টেবিলে মাথা নিচু করে পড়ছেন এটাই আপনার বিসিএস হবার প্রথম আলামত; একদিন আপনার মাথা উঁচু হবেই।


*** সবাই যখন বয়ফ্রেন্ড/গার্লফ্রেন্ড নিয়ে জমিয়ে আড্ডা দিচ্ছে, আপনি তখনো পড়ছেন। বিসিএস আপনার না হলে, হবে কার?


*** সন্ধ্যার পর অন্যরা চা খাওয়ার নামে আড্ডা দিয়ে রুমে ফিরতে ফিরতেই রাত আটটা, অথচ আপনি ততক্ষণে (২ ঘণ্টায়) দুটি সাবজেক্ট পড়ে শেষ করেছেন। তো আপনি পারবেন না, বলেছে কে?


*** রাতে খাওয়ার পর রুমমেটরা সিনেমা দেখছে। আপনি ভাবলেন যে, এতে তো ৩ ঘণ্টা সময় নষ্ট হবে, আমি বরং রিডিং রুমে গিয়ে পড়ি। তো, এই হিসাবেও আপনি এগিয়ে।


*** অন্যরা যখন নিশ্চিন্তে দিন পার করছে, আপনি তখন চিন্তা করছেন,সম্মানজনক একটা চাকরি না হলে আপনার ভবিষ্যতে কী হবে ? পরিবারকে কী জবাব দিবেন?


*** এসব চিন্তা যদি কারো মাথায় ঘুরপাক খায়, সে কেবল বিসিএস কেন, যেকোনো টার্গেট অনায়াসেই পূরণ করতে পারবে কি না, আপনিই বলুন।
*** এরকম বিভিন্ন পয়েন্টে যখন দেখবেন আপনি এগিয়ে আছেন, তখন বুঝে নিবেন আপনার সম্ভাবনা অনেক বেশি।
*** তাই আত্মবিশ্বাস বাড়ান, আর লেগে থাকুন। ইনশাআল্লাহ, আপনি পারবেন।

পরিশেষে বলতে চাই, আপনি যদি এরকম না হয়ে থাকেন, আস্তে আস্তে এরকম হওয়ার চেষ্টা করুন।


Read more...........

মনোযোগী হওয়ার সহজ পাঁচটি কৌশল

যে ব্যাপারগুলো মাথায় রাখা উচিত চাকরীর ইন্টারভিউয়ে

বিসিএস লিখিত পরীক্ষার শেষ মুহূর্তে যা যা করবেন (মাত্র ২২টি টিপস)

 

Please share this………..

1 comment

Munna Khan said...

Thanks for your valuable speech. Please keep it up.